ঢাকা বিভাগ

আমিরের কাছে যা শিখেছেন আয়ুষ্মান

  প্রতিনিধি 25 June 2020 , 6:51:24 প্রিন্ট সংস্করণ

[ad_1]

বলিউড অভিনেতা আয়ুষ্মান খুরানা। অভিনয় ক্যারিয়ারে একের পর এক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়ে চলেছেন।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এই অভিনেতা জানান, রিমেকের ক্ষেত্রে কখনোই মূল সিনেমা দেখেন না তিনি। আর এই শিক্ষাটি বলিউডের ‘মিস্টার পারফেক্টশনিস্ট’খ্যাত তারকা আমির খানের কাছে শিখেছেন।

আয়ুষ্মানের ‘শুভ মঙ্গল জ্যাদা সাবধান’ সিনেমাটি তামিল ভাষার ‘কল্যাণা সামায়াল সাধাম’ সিনেমার রিমেক। এ সিনেমা নিয়ে তিনি বলেন, ‘আমি মূল সিনেমাটি এখনো দেখিনি। আমার পদ্ধতি চিত্রনাট্য অনুসরণ করা। কেউ যদি আমাকে রিমেক সিনেমার প্রস্তাব দেয় তাহলে মূল সিনেমাটি দেখি না। শুধু চিত্রনাট্য পড়ি। মাঝে মাঝে ভাষার সঙ্গে হাস্যরসবোধ, আবেগ পরিবর্তন হয়। বেশিরভাগ ক্ষেত্রেই এমন হয়।’

তিনি আরো বলেন, ‘আমি যদি মূল সিনেমা দেখে ফেলি তাহলে ওই অভিনেতার দ্বারা অনুপ্রাণিত হয়ে পড়ব। তখন নিজেকে চিত্রনাট্য অনুযায়ী ফুটিয়ে তুলতে পারব না। তাই শুধু চিত্রনাট্য পড়ি এবং সেই অনুযায়ী অভিনয় করি।’

আয়ুষ্মান বলেন, “আমি এমটিভির প্রেজেন্টার ছিলাম। আমার মনে আছে ‘গজনি’ সিনেমার জন্য সাক্ষাৎকার নিচ্ছিলাম। আমি আমিরকে প্রশ্ন করেছিলাম, মূল সিনেমার সঙ্গে এটির পার্থক্য কতটুকু? তিনি বলেন, ‘আমি মূল সিনেমাটি দেখিনি!’ আমি সত্যিই অবাক হয়েছিলাম। তিনি বলেছিলেন, শুধু চিত্রনাট্য পড়েছেন। এরপর বিষয়টি অনেক বড় শিক্ষা হিসেবে লুফে নিই।”

আয়ুষ্মান অভিনীত সর্বশেষ সিনেমা ‘গুলাবো সিতাবো’। কিছুদিন আগে ডিজিটাল প্ল্যাটফর্মে মুক্তি পায় এটি। সুজিত সরকার পরিচালিত সিনেমাটি আরো অভিনয় করেন অমিতাভ বচ্চন।

ঢাকা/মারুফ

[ad_2]

Source link